Home » jana Ojana » পায়ের আঙুল বলে দেবে আপনার ভবিষ্যত, জেনে নিন কিভাবে

পায়ের আঙুল বলে দেবে আপনার ভবিষ্যত, জেনে নিন কিভাবে

পায়ের আঙুল বলে দেবে আপনার ভবিষ্যত, জেনে নিন কিভাবে

আমরা অনেকেই হাতের রেখা দ্বারা ভাগ্য নির্ধারণ এই ব্যাপারটায় বিশ্বাস করে থাকি । জ্যোতিষশাস্ত্র মতে ভাগ্য এবং ভবিষ্যৎ উভয় সম্পর্কে কিছু গোপন কথা হাতের রেখার মাধ্যমে জানা যায় বলে মানবজাতির ধারণা । তবে শুধুমাত্র হাতের রেখা দাঁড়াই যে ভাগ্য নির্ধারণ হয় তা নয় অনেক সময় পায়ের আঙ্গুলের কোন ইঙ্গিত দ্বারা ভাগ্য নির্ধারিত হতে পারে ।

আমরা জ্যোতিষীদের কাছে আমাদের ভাগ্য নিয়ে কোন প্রশ্ন করলে তারে সঙ্গে সঙ্গে হাতের রেখা বিচার করতে থাকে ভবিষ্যতের ব্যাপারে কিছু জানার জন্য । তবে অনেক জ্যোতিষী কিন্তু পা দেখে ভবিষ্যৎ বিচার করে থাকেন । কোন কোন সময় পায়ের আঙুলের মাপ নির্ধারণ করলেই মানুষের চরিত্র সম্পর্কে ধারণা করা যায় ।

ওই জন্যেই পুরান মতে একটি প্রথা প্রচলিত ছিল সেটা হল বিবাহযোগ্য কোন কন্যাকে দেখতে এলে আগে তার পায়ের পাতা দেখাও তো এই ভাবেই বিচার করে বিবাহ ঠিক হতো । তাহলে আজকে আমরা পায়ের আঙুলের মাপ বিচার করে কোন ব্যক্তির চরিত্র সম্পর্কে ধারণা গুলো নির্ধারণ করি ।

১) দ্বিতীয় আঙুল : একজন ব্যক্তির জীবনের চাওয়া পাওয়া সমস্ত কিছু এই দ্বিতীয় আঙুলের মাপ তারা নির্ধারণ করা যায় । একজনের যদি পায়ের সবকটা আঙ্গুল এর মধ্যে দ্বিতীয় আঙুলটি সবথেকে বেশি বড় হয় তাহলে বুঝতে হবে ব্যক্তিটি জীবনে যা যা চেয়েছেন সমস্ত কিছুই পেয়েছেন এবং ভবিষ্যতেও পাবেন । আর কোন ব্যক্তির দ্বিতীয় আঙুল টি যোদি তৃতীয় আঙ্গুলটা থেকে অনেকটাই দূরে অবস্থিত হয় মাঝখানে অনেকটা ফাঁক থাকে তাহলেই ব্যক্তিটি বেশ আবেগপ্রবণ হবে বলে ধারণা ।

২) তৃতীয় আঙুল : যদি পায়ের সবকটি আঙ্গুলের মধ্যে তৃতীয় গোলটি সর্বোচ্চ হয় তাহলে সেই ব্যাক্তিটির কাজ করার ক্ষমতা প্রচুর পরিমাণে বেশি হয়ে থাকে ।
তারা সমস্ত রকম কাজ করতেই বেশ উৎসাহী হয়ে থাকে । যদি তৃতীয় আঙুলটি সব থেকে ছোট হয় তাহলে সেই ব্যক্তিকেই জীবনটাকে উপভোগ করতে খুবই ভালোবাসে ।

৩) বুড়ো আঙুল : যদি পায়ের সবকটি আঙুলের তুলনায় বুড়ো আঙুল টি সব থেকে বড় হয়ে থাকে তাহলে সেই ব্যক্তিটি ভাগ্য অত্যন্ত ভালো হয় । সেই ব্যক্তিটির বুদ্ধি ও প্রচুর পরিমাণে থাকে এবং তার চিন্তা ভাবনা করার গভীরতা থাকে প্রচুর । এইসব ব্যক্তিদের কোন রকম বড় সমস্যাকে খুব সহজেই বিচার করে সমাধান করে ফেলতে বেশি সময় লাগে না । আর বুড়ো আঙুল যদি পায়ের সব আঙুলের থেকে ছোট হয়ে থাকে তাহলে সেই ব্যাক্তিটি বেশ কোনো গুনবান হয় এবং সমস্ত কাজেই পারদর্শিতা লক্ষ্য করা যায় ।

৪) চতুর্থ আঙুল : যদি পায়ের এর সমস্ত আঙুল এর থেকে পায়ের চতুর্থ আঙুলটি বড় হয়ে থাকে তাহলে তার জীবনে পারিবারিক প্রাধান্য বেশি লক্ষ্য করা যায়। আর যদি চতুর্থ আঙুল টি একটু ছোট এবং নিচের দিকে মোড়ানো থাকে তাহলে ব্যক্তিটির কোনো প্রেমের সম্পর্কে অনেক বাধা আসতে পারে ।

৫) কড়ে আঙুল :
কোন ব্যক্তির যদি পায়ের অন্যান্য সব আঙুলগুলো থেকে কড়ে আঙুল টি বড় হয়ে থাকে তাহলে সেই ব্যক্তিদের মধ্যে বয়স বৃদ্ধি হলেও সরলতা এবং পবিত্রতা রয়েছে বলে ধারণা তবে এদের মধ্যে চঞ্চলতা খুব বেশি পরিমাণে দেখা যায় । এদের ধৈর্য খুব কম হয়ে থাকে কোন ছোটখাট ব্যাপার এই বিরক্তি চলে আসে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*
*